fbpx

P2P MEDIA

পিটুপি ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির মাঝে সমঝোতা স্বারক স্বাক্ষরিত

Posted by MEHEDI HASAN NILOY On Sep 19 , 2022

করপোরেট প্রতিষ্ঠান পিটুপি’র সঙ্গে রোববার (১১ সেপ্টেম্বর) ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি’র (ইডিইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত


নগরীর খুলশিতে অবস্থিত ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি’র বোর্ড রুমে স্বাক্ষরিত এই চুক্তির ফলে ইডিইউ’র ছাত্র-ছাত্রীরা পিটুপি’র সিআরএম, সেলস, ব্র্যান্ড, মার্কেটিং এবং ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন ডিপার্টমেন্টে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। তাদের মধ্যে যারা ভালো করবেন তারা পিটুপিতে জব করারও সুযোগ পাবেন। পিটুপি হবে তাদের জন্য ধারাবাহিকভাবে জ্ঞান অর্জনের প্রতিষ্ঠান। এছাড়া পিটুপি’র এমপ্লয়িরা ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণ করতে পারবেন। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি পিটুপি’র এমপ্লয়িদের জন্য উচ্চতর ডিগ্রি বা স্টাডি করার সুযোগ তৈরি করে দিবে।


পিটুপি’র পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জনাব মোস্তফা আশরাফুল ইসলাম আলভী ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির রেজিস্ট্রার জনাব সজল কান্তি বড়ুয়া, উপাচার্য জনাব মোহাম্মদ সেকান্দার খান ও ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি জনাব সাঈদ আল নোমান এর সমমতিতে স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন পিটুপি’র চেয়ারম্যান জনাব সাদমান সাইকা সেফা, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনাব মোহাম্মদ ফাহিম, সেলস্, মার্কেটিং এবং কমিনিউকেশন এর কনসালন্ট্যান্ট জনাব মোহাম্মদ হাসান, ম্যানেজার (মানবসম্পদ ব্যবস্থাপনা) জনাব আমিনুল হাসান, ব্র্যান্ড টিমের জ্যেষ্ঠ নির্বাহী জনাব আনুশা ইসলাম, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির বিজনেস স্কুলের অ্যাসোসিয়েট ডীন প্রফেসর ড. মোহাম্মদ রকিবুল কবির, স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির অ্যাসোসিয়েট ডীন প্রফেসর ড. মোহামমদ নাজিম উদ্দীন, নেটওয়ার্কিং এন্ড প্লেসমেন্ট সেলের জ্যেষ্ঠ নির্বাহী তানজিদা আফরিনসহ অন্যান্যরা।


সমঝোতা স্বারক স্বাক্ষরিত হওয়ার পর পিটুপি, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির কর্মকর্তাগণদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, নির্মাণ শিল্পের সবকিছু একই ছাদের নিচে এনে ২০১৩ সালে যাত্রা শুরু করে পিটুপি। পিটুপি’র রয়েছে নিজস্ব ডিজাইন ও নিজস্ব কনস্ট্রাকশন টিম। আছে নিজস্ব রড, সিমেন্ট, ব্রিকস, রেডি মিক্সের মতো কনস্ট্রাকশন ম্যাটেরিয়াল। টাইলস, স্যানিটারি, লাইট, ফার্নিচার, হার্ডওয়্যারসের মতো- যাবতীয় ফিনিশ ম্যাটেরিয়ালসও আছে একই ছাদের নিচে। এবং ৭০+ ইঞ্জিনিয়ার-আর্টিটেক্ট নিয়ে পিটুপি এখন একটি পরিপূর্ণ রিয়াল এস্টেট প্রতিষ্ঠান। যাদের অভিজ্ঞতা ও নিষ্ঠায় পিটুপি পারছে নির্দিষ্ট সময়ের আগেই প্রজেক্টের নির্মাণ কাজ সম্পন্ন করতে।এছাড়াও পিটুপি’র রয়েছে— পিটুপি ফার্নিচার, পিটুপি ইভেন্টস, পিটুপি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনস লিমিটেড, উইকন প্রপার্টিজ লিমিটেড, প্রিমিয়াম ক্লোদিং ব্র্যান্ড স্ট্রাইপ ও পিটুপি ৩৬০।


অন্যদিকে, বাণিজ্যিক নগরীর খুলশীর ইস্ট নাসিরাবাদে দুই একর জায়গার ওপর ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে ২০০৮ সালে। পরিকল্পনা ও আর্কিটেক্টচার দিকে দিয়ে ইডিইউ অনন্য। বিশ্ববিদ্যালয়টি এক যুগেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক মানের সেটআপ এবং বিশ্বমানের সুবিধাসহ মানসম্পন্ন শিক্ষা প্রদান করে আসছে।বর্তমানে বিশ্ববিদ্যালয়টির স্কুল অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স প্রোগ্রামের অধীনে— স্নাতক পর্যায়ে বিবিএ, বিএ ইন ইংলিশ, বিএ ইন ইকনোমিক্স, বিএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইলেক্ট্রিকাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং স্নাতকোত্তর পর্যায়ে আছে এমবিএ, মাস্টার্স ইন ইংলিশ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে এমএসসি বা মাস্টার্স ইন ইঞ্জিনিয়ারিং এবং মাস্টার্স অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রাম।


ইউনিভার্সিটির ফ্যাকাল্টিগণ দেশ-বিদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে ডিগ্রি অর্জন করে নিয়মিত গবেষণা কার্যক্রম পরিচালনা করছেন। তাদের গবেষণা ও গবেষণার ফলাফল–লব্ধ নিবন্ধ ও আর্টিকেল জাতীয় এবং আন্তর্জাতিক একাডেমিক জার্নালে ব্যাপকভাবে প্রকাশ করে এবং তাঁরা জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন।